বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উদযাপন করলো সিসিডিএ

মোঃ নূরুন্নবী রাসেল, কুমিল্লা: ‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ জুন সারাবিশ্বের মত বাংলাদেশেও পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস-২০২১। এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার স্থানীয় উন্নয়ন সংস্থা সিসিডিএ’র এসইপি প্রকল্পের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো দিবসটি। আজ (শনিবার, ৫ জুন ২০২১) সকাল ৮টায় সিসিডিএ-র আদমপুর কার্যালয়ের আপুসি মৎস্য প্রকল্প সংলগ্ন

মাছরাঙা মৎস্যচাষ প্রকল্প প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়, এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুইবার রাষ্ট্রীয় পুরষ্কার প্রাপ্ত পরিবেশ ও সমাজ উন্নয়ন সংগঠক অধ্যাপক মতিন সৈকত, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়া খোকন, রয়েল ফিশারিজ এর সত্তাধিকারী এসএম নাজমুল হুদা, এসইপি প্রকল্প ব্যবস্থাপক মাসুদ আলম ও পরিবেশ কর্মকর্তা মোঃ হাসিব ইকবাল কানন, ডকুমেন্টেসন অফিসার গোলাম নবী রাসেল প্রমুখ। সভায় পরিবেশ সুরক্ষার প্রয়োজনীয়তা ও পরিবেশ সুরক্ষায় এসইপি প্রকল্পের কার্যক্রম এর প্রসংশা করেন বক্তারা। আলোচনা সভার পূর্বে পরিবেশ দিবস উপলক্ষে একটি র‌্যালী বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। সভার শেষে সকলে স্বতঃস্ফূর্ত ভাবে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিজান ও বৃক্ষরোপন করেন উপস্থিত সকলে। এই কার্যক্রমে অংশগ্রহণ করেন সিসিডিএ-র অন্যান্য পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ আক্তার হোসেন, সাবেক কমিশনার মোঃ জহিরুল হক ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য থাকে যে, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহযোগীতায় পরিবেশ বান্ধব মৎস্যচাষে টেকসইয়তা অর্জনে ও মৎস্যচাষীদের দক্ষতাবৃদ্ধিতে বৃহত্তর কুমিল্লা জেলায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রকল্প (এসইপি) বাস্তবায়ন করছে সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিস্ট্যান্স (সিসিডিএ)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *