সড়ক দখল করে বাসস্ট্যান্ড, যানজটে যাত্রী ভোগান্তি চরমে

রুবেল মজুমদার, কুমিল্লা থেকে: কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া বাস টার্মিনালের উত্তর পাশে সড়ক দখল করে বাস দাঁড় করে রাখায় প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। এতে জনসাধারণের দূর্ভোগ চরম আকার ধারণ করেছে। বিশেষ করে টার্মিনালের উত্তর পাশে সড়কে কালভার্ট নির্মাণ করায় সড়কের কিছু অংশ কাটা হয়েছে। বাকী অংশের দক্ষিণ দিক দিয়ে যান চলাচলের সময় সড়কের ওপর রাখা বাসের কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।
যাত্রী ও পরিবহন শ্রমিকরা জানান, জাঙ্গালিয়া বাস টার্মিনালের উত্তর পাশে একপাশ কাটায় সড়ক সরু হয়ে গেছে। সরু সড়ক দিয়ে পরিবহন টমছম ব্রিজ থেকে পদুয়ার বাজার যাওয়ার সময় জাঙ্গালিয়া টার্মিনালে ওঠতে হয়। সেখানে রিলাক্স, রয়েল কোচ, বোগদাদ ও এশিয়া এয়ারকনসহ কয়েকটি পরিবহনের বাস সড়কের ওপর রাখা হচ্ছে। এতে যান চলাচল স্থবির হয়ে পড়ে। সৃষ্টি হয় দীর্ঘ যানজট। ভোগান্তিতে পড়ে কুমিল্লা-লাকসাম-নোয়াখালীসহ বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীরা। যাত্রীরা বলছেন- বাস গুলো পেছনে রাখলে যান চলাচল স্বাভাবিক থাকতো।
সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মো. রেজা-ই-রাব্বী বলেন, জাঙ্গালিয়া বাস টার্মিনালের উত্তর পাশে কালভার্ট নির্মাণ করা হচ্ছে। এই কারণে সড়কের একাংশ কাটা হয়েছে। মানুষের দুর্ভোগ কমাতে আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি। এদিকে টার্মিনালের মুখে উত্তর পাশে সড়কে রাখা বাস গুলো পেছনে সরিয়ে রাখার জন্যও বাস মালিকদের আহবান জানাবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *