লাকসামে প্রযুক্তি নির্ভর চিকিৎসা সেবা প্রদানে আল-খিদমাহ্ ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন

লাকসাম প্রতিনিধি: কুমিল্লার দক্ষিনাঞ্চল বানিজ্যিক নগরীখ্যাত বৃহত্তর লাকসামের পৌরশহরে অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর আধুনিক সু-স্বাস্থ্যের চিকিৎসা সেবার অঙ্গীকার নিয়ে এবার যোগ হলো লাকসাম আল-খিদমাহ্ স্পেশলাইজড ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টার। (১১জুন)শুক্রবার সকাল ৯ ঘটিকায় লাকসাম পৌরশহরের দক্ষিণ বাইপাস এলাকায় মিডল্যান্ড মডেল টাওয়ারে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্ভোধন করা হয়েছে এ আল-খিদমাহ স্পেশলাইজড ডায়াগনষ্টিক সেন্টারটি।
সরেজমিনে দেখা যায়, ওই প্রতিষ্ঠানটির মধ্যে বিদেশী প্রযুক্তি নির্ভর আধুনিক স্বাস্থ্যসেবায় থাকছেন বিশ্বখ্যাত স্পেন, জার্মান, চায়না ও ভারতের অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম। বিশ্বমানের সর্বাধুনিক প্রযুক্তি, তুলনা মুলক কম খরচ ও অভিজ্ঞ ট্রেকনোলজিষ্ট দ্বারা পরিচালিত দ্রুত, নিখুঁত পরীক্ষা-নিরিক্ষা ও চিকিৎসা সেবা এবং আধুনিক চিকিৎসা সেবায় কুমিল্লা দক্ষিনাঞ্চলের লাকসাম পৌরশহরের প্রথম বারের মতো তথ্য প্রযুক্তিগত আধুনিক চিকিৎসা নিয়ে সাধারণ মানুষের কল্যাণে হাজির হয়েছে এ প্রতিষ্ঠানটি।
এ হাসপাতালে চিকিৎসা সেবায় স্বয়ংসম্পূর্ন ও অত্যাধুনিক প্রযুক্তি, সংবলিত ল্যাব, শতভাগ ডিজিটাল এক্সওে (৫০০ এমএ রিমোভাল), ৪ডি কালার ডপলার আল্ট্রাসনোগ্রাম, ইসিজি (৩,৬,১২ চ্যানেল), ইকো-কার্ডিওগ্রাম, ভিডিও এন্ডোসকপি, ভিডিও ক্লোনোসকপি, স্পাইরোমেট্রি, সকল প্রকার হরমোন পরীক্ষা, বায়োকেমেষ্ট্রি, মাইক্রোবায়োলজি, ইমিউনোলজি, সেরোলজি, হেমাটোলজি, পেপস স্মিয়ার ও নানাহ কনসালটেশন সেবা, বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স এবং অন্যান্য চিকিৎসাসেবাতো আছেই।
উদ্বোধনী অনুষ্ঠানে আল-খিদমাহ স্পেলাইজড ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ-মোস্তাফিজুর রহমান, ডাঃ আলী আহমেদ মোল্লা, মুক্তিযোদ্ধা ডাঃ আবুল হাশেম, যমুনা ব্যাংক ব্যবস্থাপক আলহাজ-আবদুল আলীম, পরিচালক ফারুক আল শারাহ্, সোহেল ছাদিক, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুল কুদ্দুসসহ রাজনৈতিক, সামাজিক, ওই প্রতিষ্ঠানের পিন্ট মিডিয়া ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ ডাক্তার-কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন এলাকা থেকে আগত নানা শ্রেণির পেশার লোকজন উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাও. মোঃ মহিউদ্দিন মিয়াজী। অনুষ্ঠান শেষে লাকসামে কর্মরত সাংবাদিকদের সাথে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব -রফিকুল ইসলাম হেলাল হাসপাতালটির তথ্য প্রযুক্তি ঘিরে নানাহ চিকিৎসাসেবার মান নিয়ে মতবিনিময় করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *