Monday , 27 November 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. উপ-সম্পাদকীয়
  4. কুমিল্লা
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. নারী ও শিশু
  12. পরিবেশ
  13. পাঠকের কথা
  14. ফিচার
  15. বরিশাল

কুমিল্লায় স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে মনোনয়ন বঞ্চিতরা!

প্রতিবেদক
MD. ALA UDDIN
November 27, 2023 7:42 am

কুমিল্লার কাগজ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার বিভিন্ন আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত নেতাদের অনেকে বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র নির্বাচন করবেন বলে জানা গেছে। এর মধ্যে কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস), কুমিল্লা-৩ (মুরাদনগর), কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া), কুমিল্লা-৭ (চান্দিনা)আসনসহ অন্তত ৬/৭টি আসনে দলের মনোনয়ন বঞ্চিত নেতারা বিদ্রোহী হিসেবে নির্বাচন করতে পারেন। তবে কুমিল্লা-১ আসন থেকে মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য সুবিদ আলী ভূইয়ার পরিবার থেকে একজন, কুমিল্লা-৩ আসন থেকে উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার, কুমিল্লা-৫ আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, একই আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী, কুমিল্লা-৭ আসন থেকে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু স্বতন্ত্র নির্বাচন করবেন বলে নিশ্চিত হওয়া গেছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি আসন থেকে ৮৯ জন আওয়ামী লীগ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। রবিবার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের মনোনয়ন তালিকা প্রকাশের পর থেকে কুমিল্লার বিভিন্ন আসনে মনোনয়নবঞ্চিতদের কাছ থেকে বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে তথ্য আসতে থাকে। তারা বলছেন, নির্বাচনী এলাকার স্বার্থে এবং দলীয় নেতা-কর্মীদের দাবির প্রেক্ষিতেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নামছেন তারা।
এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করার পূর্বে মনোনয়নপ্রত্যাশীদের সাথে বৈঠকে নেত্রী (শেখ হাসিনা) বলেছেন, নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিত করার জন্য। জনগণের স্বার্থে, প্রয়োজনে এবং নেতা-কর্মীদের চাহিদা পূরণে প্রার্থী হবো। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনটাকে অংশগ্রহণমূলক করতে চাই। এ নির্বাচনে আমি বিপুল ভোটে জয়লাভ করবো।
কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সুবিদ আলী ভূইয়ার পুত্র দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন বলেন, নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে নেতা-কর্মীদের সাথে বসে সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের পরিবারের কোনো একজন সদস্য প্রার্থী হবেন।
এদিকে রবিবার (২৬ নভেম্বর) রাত পৌঁনে ৯টায় চান্দিনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু তার ফেইসবুক আইডি থেকে লাইভে এসে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। এসময় টিটু বলেন- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশ গ্রহণ মূলক করার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা বেশ কিছু দিক নির্দেশনা দিয়েছেন। সেই দিক নির্দেশনায় বলা হয়েছে, যারা মনোনয়ন বঞ্চিত হবেন তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে কোন বাঁধা নেই। গত আড়াই-তিন বছরে চান্দিনা থানা আওয়ামী লীগের যারা অরজিনিয়ালী আওয়ামী লীগ করে তাদেরকে বিভিন্ন ভাবে হয়রানি করা হয়েছে। আমি অধ্যাপক মো. আলী আশরাফ এর সন্তান আমি জন্ম সূত্রে আওয়ামী লীগ করি। চান্দিনাকে বাঁচাতে, চান্দিনার আওয়ামী লীগকে বাঁচাতে চান্দিনার উন্নয়নের লক্ষ্যে আমি আপনাদের পাশে আছি। আপনারা আমার উপর বিশ্বাস রাখেন এই আড়াই-তিন বছর তৃণমূলের প্রতিটি নেতা-কর্মীর সাথে ঐকবদ্ধ ভাবে ছিলাম। আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করবো এবং আগামীদিন (আজ সোমবার) থেকে নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ নামবো।

About Author

সর্বশেষ - কুমিল্লা

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লায় যুবকের রহস্যজনক মৃত্যু, মরদেহ উদ্ধার

সোনালী দেশ সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন নাঙ্গলকোট প্রেসক্লাবের অর্থ সম্পাদক নির্বাচিত

বেহাল ব্রাহ্মণপাড়ার দুলালপুর-বালিনা সড়ক, ১০ গ্রামের মানুষের অন্তহীন ভোগান্তি

৩০ জুন পর্যন্ত বেড়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

পরিবেশ সংরক্ষণে টানা পঞ্চমবার চট্টগ্রাম বিভাগে সেরা কুমিল্লার মতিন সৈকত

‘বন রক্ষার বিকল্প নেই’

লাকসামে নবম শ্রেণির ছাত্রী অপহরণের ঘটনায় ধরাছোঁয়ার বাইরে আসামিরা

টাকার বিনিময়ে প্রার্থীতা প্রত্যাহার করে জাপা নেতা বহিষ্কার

কুমিল্লায় স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে মনোনয়ন বঞ্চিতরা!

পিএসজির টাকার সঙ্গেই পারছেনা বার্সেলোনা