বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের টানা পাঁচ জয়

ডেস্ক নিউজ: বিশ্বকাপ বাছাইপর্বে খেলা পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় তুলে নিয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে জয়ের ধারা অব্যাহত রাখল তারা। লম্বা সময় পর্যন্ত তাদের আটকে রেখেছিল ইকুয়েডর, তবে পয়েন্টে ভাগ বসাতে পারেনি। রিচার্লিসন ও নেইমারের গোলে শেষ হাসি হাসে সেলেসাওরা।

শনিবার বাংলাদেশ সময় সকালে পোর্তো আলেগ্রের স্তাদিও রিও-বেইরাতে ইকুয়েডরকে ২-০ ব্যবধানে হারায় তিতের শিষ্যরা। দুটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমে সতীর্থ রিচার্লিসনকে বল এগিয়ে গোল করান নেইমার। পরে নিজেও গোল করেন।

নিজেদের মাঠে পুরো ম্যাচে চালকের আসনেই ছিল ব্রাজিল। বল দখলে ও আক্রমণে প্রাধান্য দেখায় তারা। প্রতিপক্ষের গোলমুখে তারা শট নেয় ১৬টি, যার মধ্যে লক্ষ্যে ছিল সাতটি। অন্যদিকে, ইকুয়েডরের তিনটি শটের একটিও ছিল না লক্ষ্যে। ফলে গোলপোস্টে প্রায় অলস সময় কাটাতে হয় ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসনকে।দ

১৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে ব্রাজিল আছে তালিকার শীর্ষে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা সমান ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রয়েছে দুইয়ে। তিনে থাকা ইকুয়েডরের অর্জন ৫ ম্যাচে ৯ পয়েন্ট। সমান ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে প্যারাগুয়ে চারে, উরুগুয়ে পাঁচে ও কলম্বিয়া ছয়ে অবস্থান করছে।

বাছাই পর্বের পরবর্তী ম্যাচে বুধবার প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *