বাইতুল মোকাররম ইসলামিক দলগুলোর আন্দোলন

উত্তাল বায়তুল মোকাররম: মোদিকে বাংলাদেশ ঢুকতে দেওয়া হবে না

আন্তর্জাতিক ইসলামিক কথা জাতীয় রাজনীতি

ভারতের দিল্লিতে মুসলমানদের উপর অত্যাচার ও গণহত্যার প্রতিবাদে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী দলগুলো বায়তুল মোকাররমের আশেপাশে সমস্ত এলাকা বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে আজ শুক্রবার ২৮ শে ফেব্রুয়ারি সমাবেশ করেন মুসল্লিরা এতে উপস্থিত ছিলেন বিভিন্ন ইসলামী দলের নেতাকর্মীরা এবং হাজার হাজার মানুষের বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ।

এই সমাবেশে বক্তারা বলেন মুজিববর্ষে অনুষ্ঠানে ভারতের মোদি সরকার কে আমন্ত্রণ জানানো সমালোচনা করেন  তারা বলেন মোদি কে কখন বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না প্রয়োজনে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে কোন খুনি বাংলাদেশ পা রাখতে পারবে না মোদি সরকার ভারতের মুসলমানদের উপরে নিশংস ভাবে গণহত্যা চালিয়ে যাচ্ছেন আমরা কখনোই মেনে নিতে পারবোনা এই নির্যাতন, ইসলামী নেতারা বলেন মোদি সরকার বাংলাদেশ এ ঢুকতে দেওয়া হবে না তারা এ ঘোষণা দেন ।

ইসলামী দলের নেতারা বলেন প্রয়োজনে বিমানবন্দর ঘেরাও করা হবে কোনমতেই বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না সমাবেশে বক্তারা বলেন ভারতে সাম্প্রদায়িক মোদি সরকার সংখ্যালঘু মুসলমানদের উপর নির্মম নির্যাতন চালাচ্ছে ।

বক্তারা বলেন উগ্র হিন্দুবাদী দল ভারতে মুসলমানদের উপর নির্মমভাবে গণহত্যা চালাচ্ছে মুসলমানদের ধর্মীয় প্রতিষ্ঠান বাড়িঘর দোকানপাট আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে এবং দোকান লুট করে মুসলমানদের ধন সম্পদ নিয়ে যাচ্ছে ।

মুসলমানদের মেয়ে ছেলেদেরকে নির্মমভাবে নির্যাতন করে যাচ্ছে এ সময় বক্তারা বলেন বিশ্বের মুসলিম সম্প্রদায় কে ভারতের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান এবং মুসলিমদেরকে একযোগে কাঁধে কাঁধ মিলিয়ে অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানান ইসলামী আন্দোলনের  নেতারা ।

সমাবেশের পরে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম থেকে শুরু হয় নয়াপল্টনের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন এ সময় তারা নরেন্দ্র মোদী বিজিবি এবং উগ্র হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল থেকে বায়তুল মোকাররম এলাকায় জড়ো হতে থাকেন বিভিন্ন ইসলামী দলের নেতারা আইনশৃঙ্খলাবাহিনী বায়তুল মোকাররম পল্টন ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা বলায় গড়ে তোলে ।

এ সময় বক্তারা বলেন নাগরিকত্ব বিল নিয়ে নাগরিকত্ব সংশোধিত বিল নিয়ে গত কয়েকদিন ধরে ভারতের রাজধানী নয়াদিল্লিতে আন্দোলন সরকারবিরোধী আন্দোলন চলাকালে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৪৫ জন

তাদের বেশিরভাগই মুসলিম এবং ২৫০ জনের মতো আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন মুসলমানদের উপর উগ্রবাদী হিন্দুরা নির্মম ভাবে অত্যাচার করে যাচ্ছেন এবং গণহত্যা চালিয়ে যাচ্ছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *