নতুন আঙ্গিকে বাজারে আসছে দৈনিক দেশবাংলা

নিজস্ব প্রতিবেদক, সোনালী দেশ: আবারো বাজারে আসছে স্বাধীনতা সংগ্রামের স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী জাতীয় দৈনিক দেশবাংলা। সংগ্রাম করে পাওয়া স্বাধীনতা ও দেশের মানুষের পক্ষে দেশের পক্ষে, মিথ্যার বিরুদ্ধে কলম দিয়ে সত্যের যুদ্ধে নামছে দৈনিক দেশবাংলা পরিবারের সৈনিকরা।

অনুসন্ধানী সাংবাদিকতার আইকন, জাদরেল সাংবাদিক বাংলাদেশ প্রতিদিনের অনুসন্ধানী সেলের প্রধান সাইদুর রহমান রিমন এর সম্পাদনায় দেশের বাছাইকৃত এক ঝাঁক পেশাদার কলম সৈনিক নিয়ে মহাকাব্য রচনার দৃপ্ত শপথ নিয়ে তৈরি হচ্ছে দৈনিক দেশবাংলা।

সংবাদপত্র ও সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকদের জাতির বিবেকও বলা হয়ে থাকে। সততা, বস্তনিষ্ঠতা ও পক্ষপাতহীন হয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করতে হয়। শিক্ষা, সংস্কৃতি ও সভ্যতার কেন্দ্রবিন্দু সাধারণতঃ শহর-বন্দর-নগর। রাষ্ট্রীয় ও সামাজিক দায়বদ্ধতার ভিতর থেকে সাংবাদিকদের লেখার জন্ম। একদিকে সামাজিক দায়িত্ববোধ অন্যদিকে সামাজিক প্রথাগত উৎপাদনে অনীহা- এই দুয়ের মাঝখানে ঘটতে থাকে একজন সাংবাদিকের টিকে থাকা ও লেখার যুদ্ধ। এ ছাড়া রাষ্ট্রের রক্ত চক্ষুকে উপেক্ষা বা মোকাবেলা করেই একটা জীবন কাটাতে হয় সাংবাদিকদেরকে। প্রচলিত জীবনের প্রতি অনীহা ও আধুনিক তথ্য প্রযুক্তির স্রোতে সভ্যতা ও ইতিহাস নির্মাণে নতুন জীবন অনুসরণেই সৃজনশীল সাংবাদিকতার পথ। শুদ্ধতা ও সমৃদ্ধির পথে মানুষের নিত্যদিনের সঙ্গী মিডিয়া, এর বিরাট একটি অংশ জুড়ে আছে খবর। এছাড়া, খেলাধুলা, তথ্য, শিক্ষা, সংস্কৃতি, রাজনীতি, ব্যবসা-বাণিজ্য ও বিনোদনের মত বিষয়গুলো তো রয়েছেই। তাই একজন পাঠক হিসেবে প্রত্যাশা করি- স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের পক্ষে থেকেও গণতান্ত্রিক পন্থায় সকল মত ও পথকে নিরপেক্ষভাবে ধারণ করে অনন্য নজির তৈরি করবে ‘দৈনিক দেশবাংলা’।

এপর্যন্ত দৈনিক দেশবাংলায় যারা যুক্ত হয়েছেন তাদের সকলেই পেশাদার সাংবাদিক। হেড অব নিউজ করা হয়েছে একজন তুখোড় মেধাবী অভিজ্ঞ স্পেশালিষ্ট সাংবাদিক সজীব আকবরকে। এছাড়াও প্রধান (সিইও) হিসেবে রয়েছেন ক্ষুরধার লেখক ও নারী সাংবাদিকতার আইডল সাংবাদিক সেহলী পারভীন।

কুমিল্লা টিমের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন মাছরাঙা টেলিভিশনের জাহাঙ্গীর আলম ইমরুল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.