Monday , 6 November 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. উপ-সম্পাদকীয়
  4. কুমিল্লা
  5. কৃষি
  6. খুলনা
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. নারী ও শিশু
  12. পরিবেশ
  13. পাঠকের কথা
  14. ফিচার
  15. বরিশাল

নাঙ্গলকোট উপজেলা আ.লীগের কমিটি নিয়ে তামাশা! এক বছরে ৩ বার কমিটি পরিবর্তন

প্রতিবেদক
MD. ALA UDDIN
November 6, 2023 8:32 pm

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে তামাশা চলছেই। গত ১১ মাসে তিনবার কমিটি বাতিল ও নতুন কমিটির তালিকা প্রকাশ হয়েছে।

২০২২ সালের ৩ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ আর হাইস্কুল মাঠে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ১১ ডিসেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আহম মোস্তফা কামাল ও সম্পাদক মুজিবুল হক মুজিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন কালুকে সভাপতি এবং উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে ২৯ জনের নাম উল্লেখ করে তালিকা প্রকাশ করা হয়। চার মাস না যেতেই চলতি বছরের ২৬ মার্চ পূবের কমিটি বিলুপ্ত করে অধ্যক্ষ আবু ইউসুফকে সভাপতি ও আবু বকর ছিদ্দিক আবুকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি আহম মোস্তফা কামাল ও সম্পাদক মুজিবুল হক মুজিব।

উভয় কমিটির নেতাকর্মীরা তাদের কর্মকাণ্ডে বিভিন্ন সময় বিভিন্ন গণমাধ্যমের শিরোনাম হয়েছে। এবং একপক্ষ অন্য পক্ষকে আক্রমণাত্মক ও ঘৃণ্য শব্দ উচ্চারণ করে গালমন্দ করতেও দেখা যায়। যা সাধারণ মানুষের কাছে হাসি তামাশার খোরাকে পরিণত হয়েছে। সূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনকে সামনে রেখে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের কমিটি আবারো আলোচনায়। ২ নভেম্বর উভয়পক্ষকে নিয়ে আলোচনায় বসেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আহম মোস্তফা কামাল। আলোচনায় বসলেও উভয়পক্ষের বক্তব্য শুনে পূর্বের কমিটি বাতিল ও নতুন কোন কমিটি দেওয়ার সিদ্ধান্ত নেননি জেলা আওয়ামী লীগ। এরই মধ্যে রফিকুল হোসেনকে আহ্বায়ক ও অধ্যক্ষ সাদেক হোসেন ভূইয়াকে সদস্য সচিব করে নতুন একটি কমিটির তালিকা ৫ নভেম্বর উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূইয়ার ফেসবুক আইডি থেকে প্রকাশ করা হয়। তালিকায় উল্লেখ আছে বিগত ১১ ডিসেম্বর ২০২২ ও ২৬ মার্চ ২০২৩ এর উভয় কমিটি এবং তাদের গঠিত ইউনিয়ন কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করা হয়। এ নিয়ে সর্বমহলে চলছে আলোচনা ও সমালোচনা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফ বলেন, নতুন কমিটি সম্পর্কে আমার কোনো তথ্য জানা নেই। তবে পূর্বের কমিটি বাতিলের কোনো চিঠি আমি পাইনি।

About Author

সর্বশেষ - খেলাধুলা