অতিথিদের আসনে ছাত্রলীগ; শহীদ মিনারে বিশৃঙ্খলা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আয়োজিত একুশে উদযাপন অনুষ্ঠানে অতিথিদের জন্য নির্ধারিত আসনের অধিকাংশ চেয়ারে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান করায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এছাড়া খাবারের প্যাকেট আগে নেয়াকে কেন্দ্র করে তারা হইচই করে।

মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন শরীর চর্চা কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

ছাত্রলীগের কেন্দ্রীয় এবং বিশ্ববিদ্যালয় সহ হল পর্যাযের নেতা-কর্মীদের ভীড়ে আমন্ত্রিত অতিথিদের বসার জায়গা খুঁজে পেতে বিপাকে পড়তে দেখা যায়৷ অপরদিকে শরীর চর্চা কেন্দ্রের বেশির ভাগ জায়গা জুড়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের বসে থাকতে দেখা যায়।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন- তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি সহ অন্যান্যরা। ছাত্রলীগের কারণে এসময় অন্যান্য ছাত্র সংগঠনের নেতা-কর্মীরাও বসতে পারেনি বলে অভিযোগ করেন।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো প্রকারের শৃঙ্খলা রক্ষাদারীর ব্যবস্থা করা হয়নি। এতে খাবার বণ্টনের সময় বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেনি। এ বিষয়ে সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো মাকসুদুর রহমান বলেন, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

সূত্র: পরিবর্তন

Related posts